শিরোনাম: জেলা প্রশাসনের উদ্যোগে অপ্রীতিকর ঘটনা এড়াতে বান্দরবানে পাহাড়ি বাঙালি নেতৃবৃন্দের শান্তি আলোচনা রুমা উপজেলায় অভিযান চালিয়ে অস্ত্র-ড্রোন-সিগন্যাল জ্যামারসহ বিভিন্ন সরঞ্জাম করলো বিজিবি বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজে বিজ্ঞান মেলা বান্দরবানে যথাযোগ্য মর্যাদায় শুভ মধু পূর্ণিমা উদযাপিত বান্দরবান-কেরানিহাট সড়কে ইউনুস সিন্ডিকেটঃ হাজারো মানুষের ভরসা ঝুঁকিপূর্ণ লোকাল বাস বান্দরবানে যথাযোগ্য মর্যাদায় জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপন কাবাডি ও দাবা প্রতিযোগিতা এর পুরষ্কার বিতরন অনুষ্ঠিত বান্দরবানে এক ধর্ষকের যাবজ্জীবন কারাদণ্ড

বিএনপি-জামায়াতের নির্বাচনী সহিংসতা: আওয়ামী লীগের ১০ নেতাকর্মী নিহত


নিউজ ডেস্ক প্রকাশের সময় :১ জানুয়ারি, ২০১৯ ৩:১৩ : অপরাহ্ণ 489 Views

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচনের দিন (৩০ ডিসেম্বর) কুমিল্লা, লক্ষ্মীপুর, নাটোর, চট্টগ্রাম, রাঙ্গামাটিসহ দেশের বিভিন্ন জেলায় সহিংসতা তৈরি করেছে বিএনপি-জামায়াত কর্মীরা। তাদের সহিংসতায় সারা দেশে আওয়ামী লীগের ১০ জন নেতাকর্মী নিহত হয়েছেন।

শেষ পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী যেসব জেলায় বিএনপি-জামায়াতের সংঘর্ষের মুখে আওয়ামী লীগ নেতাকর্মীরা প্রাণ হারিয়েছে, সেগুলো হলো-

নাটোর: নাটোরের নলডাঙ্গায় ভোট দিতে যাওয়াকে কেন্দ্র করে বিএনপি সমর্থিত ভাতিজা রতন আহমেদের ছুরিকাঘাতে আওয়ামী লীগ কর্মী হোসেন আলীর মৃত্যু হয়েছে। ভোটের দিন বেলা ১১টার দিকে উপজেলার সমাস খলসিদিয়ারপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহত হোসেন আলী একই এলাকার অছিমুদ্দিনের ছেলে। জানা গেছে, আওয়ামী লীগকে ভোট দিতে বারণ করলেও তিনি তা না শুনলে ভাতিজা রতন তার চাচাকে ‍ছুরিঘাত করে।

কক্সবাজার: পেকুয়ায় বিএনপির নেতাকর্মীদের হামলায় আব্দুল্লাহ আল ফারুক নামের এক ছাত্রলীগে কর্মী খুন হয়েছেন। এতে আহত হয়েছেন আরো দুই জন। ৩০ ডিসেম্বর সকাল ১১টায় উপজেলার রাজখালী মাতব্বর পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। জানা যায়, বিএনপি কর্মীরা তাকে অতর্কিত হামলা চালিয়ে তাকে খুন করেন।

নরসিংদী: নরসিংদী-৩ আসনে শিবপুরের একটি ভোটকেন্দ্রে নৌকা মার্কার এজেন্ট মিলন মিয়াকে (৪৫) কুপিয়ে হত্যা করেছে বিএনপির কর্মীরা। ভোটের দিন দুপুর সোয়া ১২টার দিকে কুন্দলপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

বগুড়া: বগুড়ার কাহালু উপজেলার নন্দিগ্রামে বাগইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নির্বাচনী সহিংসতায় আওয়ামী লীগের কর্মী আজিজুল হক (৩২) নিহত হয়েছেন।

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ায় ভোটকেন্দ্রে গুলিবিদ্ধ হয়ে ইসরাইল মিয়া (১৯) নামে এক যুবক নিহত হয়েছেন। স্থানীয় সূত্রে জানা গেছে, ভোটকেন্দ্র দখলের তৎপরতায় বিএনপি নেতাকর্মীরা অতর্কিত গুলিবর্ষণ শুরু করলে তিনি নিহত হন।

রাজশাহী: রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের মোহনপুর উপজেলায় নির্বাচনে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিএনপি ও আওয়ামী লীগের মধ্যে সংঘর্ষে মিরাজ উদ্দিন নামে এক আওয়ামী লীগ কর্মীকে হত্যা করে বিএনপির কর্মীরা। ৩০ ডিসেম্বর বেলা ১১টার দিকে মোহনপুরের পাকুন্দিয়া বিদ্যালয় কেন্দ্রে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনের তানোর উপজেলায় নির্বাচনী সহিংসতায় মোদাচ্ছের আলী (৪০) নামে এক আওয়ামী লীগ নেতা নিহত হয়েছেন। ৩০ ডিসেম্বর দুপুর ১২টার দিকে পাঁচন্দর ইউনিয়নের মোহাম্মদপুর গ্রামে মোহাম্মদপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে। নিহত মোদাচ্ছের আলী মোহাম্মদপুর গ্রামের মোহাম্মদ আলীর ছেলে। তিনি পাঁচন্দর ইউনিয়নের ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন।

রাঙ্গামাটি: কাউয়ালীর ঘাঘরা ইউনিয়নে আ.লীগ-বিএনপি সংঘর্ষে বসির উদ্দিন নামের এক যুবলীগ নেতা নিহত হয়েছেন। আহত হয়েছেন ১০ জন। কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করে বলেন, বর্তমানে সেখানে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সুনামগঞ্জ:সুনামগঞ্জ-১ আসনের ধর্মপাশায় পূর্ব শত্রুতার জেরে ও নির্বাচনী আলোচনাকে কেন্দ্র করে সাইফুল ইসলাম (৪০) নামে এক আওয়ামী লীগ কর্মী খুন হয়েছেন। ২৯ ডিসেম্বর রাতে উপজেলার জয়শ্রী ইউনিয়নের মহিষপুর গ্রামে এ ঘটনা ঘটে।এ ঘটনায় পুলিশ ওই গ্রামের বিএনপি কর্মী জায়েদ আলীর ছেলে মিস্টার মিয়া ও তার স্ত্রী রোজিনাকে আটক করেছে।

পটিয়া: চট্টগ্রামের পটিয়ায় দ্বীন মোহাম্মদ (২৮) নামে এক যুবলীগ কর্মী প্রাণ হারিয়েছেন। তিনি কুসুমপুরা ইউনিয়নের গুরনখাইন এলাকার বাসিন্দা। ২৯ ডিসেম্বর রাত সাড়ে নয়টার দিকে উপজেলার কুসুমপুরা ইউনিয়নের গোরনখাইন এলাকায় এই ঘটনা ঘটে। জানা গেছে নিহত দিল মোহাম্মদ কুসুমপুরা ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য ছিলেন। স্থানীয়রা জানান, ওই ব্যক্তিকে কুপিয়ে হত্যা করে বিএনপি-জামায়াতের লোকজন।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
September 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!