বান্দরবানে পালিত হলো আন্তর্জাতিক সাক্ষরতা দিবস


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :১০ সেপ্টেম্বর, ২০২৪ ৩:১৯ : পূর্বাহ্ণ 11 Views

‘বহু ভাষায় শিক্ষার প্রসার,পারস্পরিক সমঝোতা ও শান্তির জন্য সাক্ষরতা’’ এই শ্লোগানকে সামনে রেখে বান্দরবানে পালিত হলো আন্তর্জাতিক সাক্ষরতা দিবস।রবিবার (০৮ সেপ্টেম্বর) সকালে দিবসকে কেন্দ্র করে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণ থেকে বের করা হয় একটি বর্ণাঢ্য শোভাযাত্রা।

শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বান্দরবান সার্কিট হাউজের সামনে এসে শেষ হয়। র‌্যালীতে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা অংশ নেয়। পরে সার্কিট হাউজ সম্মেলন কক্ষে দিবসকে কেন্দ্র করে আয়োজন করা হয় আলোচনা সভা। এসময় সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন।এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) উম্মে কুলসুম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উম্মে হাবীবা মীরা সহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

আলোচনা সভায় জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন বলেন,আমাদের বিভিন্ন ভাষা শিখতে হবে। ভিন্ন ভাষায় পারদর্শী হয়ে থাকলে আমরা কর্মক্ষেত্রে সফলতা অর্জন করতে পারব।আমাদের শ্রমবাজারগুলোতে যে যে দেশে যাওয়ার পরিকল্পনা করবে সে সেদেশের ভাষায় পারদর্শী হতে হবে। এতে ওই দেশের মানুষের সাথে ততবেশি মিশতে পারবে। যতবেশি সে ভাষাটিকে আয়ত্ত নিতে পারবে ততবেশি সে ওইখানে টিকে থাকতে পারবে। টিকে থাকার লড়াইটা কিন্তু কষ্টের কাজ।

সভা শেষে দিবসটি উপলক্ষে আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগীতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার তুলে দেন জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
September 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!