বিএনকেএস এর উদ্যোগে জেন্ডার ভিত্তিক সহিংসতা প্রতিরোধ মোকাবেলায় কর্মশালা


প্রকাশের সময় :৭ নভেম্বর, ২০১৮ ৭:১১ : অপরাহ্ণ 649 Views

বান্দরবানে “বিএনকেএস“এর উদ্যোগে সিডা এর সহযোগিতায় এবং মানুষেরজন্য ফাউন্ডেশন এর বাস্তাবায়নে জেন্ডার ভিত্তিক সহিংসতা প্রতিরোধ ও মোকাবেলা প্রকল্পের আওতায় এক কর্মশালার আয়োজন করা হয়। বুধবার সকাল ১০টায় বান্দরবান সদর উপজেলা হল রুমে কর্মশালাটির আয়োজন করা হয়।কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃনোমান হোসেন, কর্মশালায় রির্সোস পার্সন ও বান্দরবান সদর থানার ওসি মোঃ শহিদুল ইসলাম চৌধুরী।এছাড়াও বান্দরবান ৪নং সুয়ালক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান উক্যনু মার্মা,২নং কুহালং ইউপি চেয়ারম্যান সানা প্রু মার্মা, কর্মশালায় রির্সোস পার্সন ও পিডিএম.এমজে এফ সোমা দত্ত।এতে সভাপতিত্ব করেন বিএনকেএস এর নির্বাহী পরিচালক হ্লা সিং নু মার্মা।উপস্থিত ছিলেন বিএনকেএস এর পিসি.জিবিভি উবানু মার্মা,বিএনকেএস এর এফসি.বিএডিপি শরৎ কুমার চাকমা,বিএনকেএস এর এফ ও জিবিভি সিং চং ¤্রাে, বিএনকেএস এর এফ ও জিবিভি উবাশৈ মার্মা, বিএনকেএস এর এফ ও জিবিভি নিনি উ মার্মা প্রমুখ।

বক্তারা বলেন কর্মশালার মূল উদ্দেশ্য ঘরে-বাইরে এবং কর্মক্ষেত্রে নারী নির্যাতন প্রতিরোধ ও মোকাবেলায় বৃহত্তর ভূমিকা রাখতে সশীল সমাজ ও সরকারী প্রতিষ্ঠান সমূহের দক্ষতা বৃদ্ধি করা। সামাজিক ও কমিউনিটির সচেতনতায় পুরুষ ও ছেলেদের সচেতনতা বৃদ্ধি করার মাধ্যমে নারী ও মেয়ে শিশুদের জন্য ঘরে-বাইরে কর্মক্ষেত্রে কমিউনিটিতে নিরাপত্তার অধিকার নিশ্চিত করা। আসুন সচেতন হয় হই,ছেলে-মেয়ে বৈশম্য মুক্ত বাংলাদেশ গড়ি।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
September 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!