রুমা উপজেলায় অভিযান চালিয়ে অস্ত্র-গোলাবারুদ উদ্ধার করলো বিজিবি


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :২০ সেপ্টেম্বর, ২০২৪ ২:২০ : অপরাহ্ণ 1 Views

বান্দরবানের রুমা উপজেলায় বিজিবির অভিযানে অস্ত্র-গোলাবারুদ,ড্রোন ও সিগন্যাল জ্যামারসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।শুক্রবার (২০ সেপ্টেম্বর) সাড়ে ১২ টায় রুমা ব্যাটালিয়ান (৯ বিজিবি) অধিনায়ক লে.কর্নেল হাসিবুল হক এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করেন।

রুমা ব্যাটালিয়ান (৯ বিজিবি)র অধিনায়ক লে. কর্নেল হাসিবুল হক,পিপিএম,পিএসসি জানায়, জেলার রুমার দুর্গম সীমান্তবর্তী দোপানিছড়া এলাকা সংলগ্ন গহীন জঙ্গলে একটি আস্তানা স্থাপন করে একদল পাহাড়ী সন্ত্রাসী তাদের কার্যক্রম চালাচ্ছে।এমন তথ্যের ভিত্তিতে বিজিবির রুমা ব্যাটালিয়ান (৯ বিজিবি) এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল হাসিবুল হক,পিপিএম, পিএসসি’র নেতৃত্বে বান্দরবানের রুমার দুর্গম সীমান্তবর্তী দোপানিছড়ার গহীন জঙ্গলে একটি সন্ত্রাস বিরোধী বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

এসময় সন্ত্রাসীদের একটি আস্তানা সনাক্ত করে আস্তানাটি থেকে ২ টি অটোমেটিক কারবাইন অ্যাসল্ট রাইফেল,১টি সেমি অটোমেটিক অ্যাসল্ট রাইফেল,৩ টি এসবিবিএল,২১ রাউন্ড তাজা গুলি,১টি অত্যাধুনিক প্রযুক্তির ড্রোন,১টি অত্যাধুনিক প্রযুক্তির সিগন্যাল জ্যামার,১টি অডিও,ভিডিও রেকর্ডার,১টি ভিডিও ক্যামেরা,১টি অত্যাধুনিক প্রযুক্তি নির্ভর গোয়েন্দা বোতাম ক্যামেরা,১টি শবু ডিভাইস হিডেন ভিডিও রেকর্ডার,১টি দূরবীণ,২টি ওয়াকিটকি,১টি ল্যাপটপ,২টি পাওয়ারফুল লাইট,১টি সোলার সিস্টেম,১টি আকাশ টিভি রিসিভার ও ১টি আমব্রেলা,২টি এন্ড্রয়েড মোবাইল,২টি বাটন মোবাইল,দেশীয় ধারালো অস্ত্রসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।

বিজিবি আরো জানায়,এসময় অবজারভেশন পোস্ট,পরিখা, অস্থায়ী অস্ত্রাগার,বিশ্রামাগার,কুক হাউজ ইত্যাদির সন্ধান পাওয়া যায়।যা অভিযানে ধ্বংস করা হয়েছে।

উল্লেখ্য,বিজিবির পক্ষ থেকে আস্তানাটি পাহাড়ের কোন শসস্ত্র সংগঠনের এটি নিশ্চিত না করলেও ধারণা করা হচ্ছে আস্তানাটি পাহাড়ের শসস্ত্র সংগঠন কুকি চীন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এর।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
September 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!