শেখ হাসিনার ৩৮তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ


প্রকাশের সময় :১৭ মে, ২০১৮ ৯:২৮ : পূর্বাহ্ণ 565 Views

সিএইচটি নিউজ ডেস্কঃ-আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ৩৮তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সপরিবার নিহত হওয়ার ৬ বছর পর এ দিন দেশে ফিরে আওয়ামী লীগের হাল ধরেছিলেন তিনি। গণতন্ত্রের জন্য দীর্ঘ সংগ্রামের পথ পেরিয়ে এখন তৃতীয় মেয়াদে প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করছেন শেখ হাসিনা।

১৯৭৫ সালের ১৫ই আগস্ট বাঙালির প্রাণের নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সপরিবারে নিহত হওয়ার সময় বিদেশে থাকার কারণে বেঁচে যান বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা এবং শেখ রেহানা।

পরিবারের সবাইকে হারানোর পরও দীর্ঘ ৬ বছর দেশে ফিরতে পারেননি তারা। শেখ হাসিনার অনুপস্থিতিতেই নেতা-কর্মীরা কাউন্সিলের মাধ্যমে ১৯৮১ সালের ফেব্রুয়ারিতে তাকে আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত করেন।

অনেক বাধা-বিপত্তি পেরিয়ে, জীবনের ঝুঁকি নিয়ে ১৯৮১ সালের ১৭ মে দেশে ফিরে আসেন শেখ হাসিনা। ঝড়-বৃষ্টি উপেক্ষা করে সেদিন বঙ্গবন্ধু কন্যাকে স্বাগত জানাতে লাখো জনতার ঢল নামে বিমানবন্দর থেকে রাজপথে। কিন্তু সেদিনও শেখ হাসিনা ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে প্রবেশ করতে পারেননি।

এরপর গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য সংগ্রাম শুরু করেন শেখ হাসিনা। বারবার প্রাণ নাশের চেষ্টা হলেও কখনোই থামেননি বঙ্গবন্ধু কন্যা।

সফল সংগ্রামে সাফল্যের পথ ধরে ১৯৯৬ সালে আওয়ামী লীগকে নির্বাচনে বিজয়ী করে তিনি সরকার গঠন করেন। শত প্রতিকূলতা জয় করে ২০০৮ সালের নির্বাচনে জয়ী হয়ে দ্বিতীয় এবং ২০১৪ সালের নির্বাচনে জয়ী হয়ে তৃতীয় মেয়াদে দেশ পরিচালনা করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
September 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!