মেডিকেল টিমে ডা. জাফরুল্লাহকে অন্তর্ভুক্ত না করার নির্দেশ খালেদা জিয়ার


প্রকাশের সময় :১৪ অক্টোবর, ২০১৮ ৩:২৯ : অপরাহ্ণ 545 Views

বান্দরবান অফিসঃ-বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্য গঠিত মেডিকেল টিমে বিএনপিপন্থী চিকিৎসক ও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহকে অন্তর্ভুক্ত না করতে নির্দেশ দিয়েছিলেন খোদ খালেদা জিয়া। বিএসএমএমইউ- এর ভিসি অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়ার বরাতে এ তথ্যের নিশ্চয়তা পাওয়া গেছে।

ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, বিএনপি চেয়ারপারসন অসুস্থ হলে যেকোন মেডিকেল টিমে বরাবরই স্থান করে নেন ডা. জাফরুল্লাহ। তবে এবার কারাগার থেকে বঙ্গবন্ধু মেডিকেলে খালেদা জিয়াকে স্থানান্তর করার পর গঠিত টিমে নিজের নাম না দেখে ক্ষোভ ও বিস্ময় প্রকাশ করেছেন ডা. জাফরুল্লাহ। এতে তিনি বিব্রতবোধ করে আমার সঙ্গে কথা বললে আমি তাকে জানিয়ে দেই, স্বয়ং খালেদা জিয়াই নির্দেশ দিয়েছেন তাকে মেডিকেল টিমে অন্তর্ভুক্ত না করতে।

এ প্রসঙ্গে কথা হয় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের সঙ্গে। তিনি বলেন, জাতীয় ঐক্যে জাফরুল্লাহর সমর্থন থাকায় মেডিকেল টিম থেকে তাকে বাদ দিতে বিএসএমএমইউ কর্তৃপক্ষকে অনুরোধ করেছেন ম্যাডাম জিয়া। গত ৭ এপ্রিল রাতে একটি বেসরকারি টেলিভিশনের টকশো ‘একাত্তর সংযোগে’ ডা. জাফরুল্লাহ খালেদা জিয়াকে মানসিক রোগী আখ্যায়িত করে খালেদা জিয়ার জন্য গঠিত মেডিকেল টিমে একজন সাইকিয়াট্রিস্ট বা মনোরোগ বিশেষজ্ঞকে অন্তর্ভুক্ত করার অনুরোধ করেছিলেন। সুস্থ একজন মানুষকে মানসিক রোগী বলে অপমান করায় রাগান্বিত হয়ে খালেদা জিয়া এমন সিদ্ধান্ত নিয়েছেন।

অপরদিকে জাতীয় ঐক্যে বিএনপির মহাসচিব মির্জা ফখরুলের সমর্থনকে ভালোভাবে নিচ্ছেন না বেগম জিয়া। জাতীয় ঐক্যের সাথে বিএনপির যারা যোগাযোগ রাখছেন, সময় হলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতেও ম্যাডাম পিছপা হবেন না বলেও জানিয়েছেন গয়েশ্বর চন্দ্র রায়।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
September 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!