শিরোনাম: জেলা প্রশাসনের উদ্যোগে অপ্রীতিকর ঘটনা এড়াতে বান্দরবানে পাহাড়ি বাঙালি নেতৃবৃন্দের শান্তি আলোচনা রুমা উপজেলায় অভিযান চালিয়ে অস্ত্র-ড্রোন-সিগন্যাল জ্যামারসহ বিভিন্ন সরঞ্জাম করলো বিজিবি বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজে বিজ্ঞান মেলা বান্দরবানে যথাযোগ্য মর্যাদায় শুভ মধু পূর্ণিমা উদযাপিত বান্দরবান-কেরানিহাট সড়কে ইউনুস সিন্ডিকেটঃ হাজারো মানুষের ভরসা ঝুঁকিপূর্ণ লোকাল বাস বান্দরবানে যথাযোগ্য মর্যাদায় জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপন কাবাডি ও দাবা প্রতিযোগিতা এর পুরষ্কার বিতরন অনুষ্ঠিত বান্দরবানে এক ধর্ষকের যাবজ্জীবন কারাদণ্ড

মার্কিন ভিসা বাতিল হলো নানকের


নিউজ ডেস্ক প্রকাশের সময় :১১ ডিসেম্বর, ২০১৮ ৬:২৫ : অপরাহ্ণ 546 Views

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানকের মার্কিন ভিসা বাতিল করা হয়েছে। ২০১৫ সালের সেপ্টেম্বরে জাহাঙ্গীর কবির নানককে পাঁচ বছরের জন্য মার্কিন ভিসা দেওয়া হয়েছিল। এই ভিসার মেয়াদ শেষ হওয়ার কথা ছিল ২০২০ সালের সেপ্টেম্বরে।

ঢাকাস্থ মার্কিন দূতাবাসের দায়িত্বশীল সূত্রে জানা গেছে, দু-একদিনের মধ্যেই নানকের ভিসা বাতিলের নোটিশ জারি করা হবে।

মার্কিন আইন অনুযায়ী, যেসব কারণে মার্কিন ভিসা বাতিল হতে পারে তার একটি হলো আর্টিকেল ৯। যেখানে বলা হয়েছে, মার্কিন নাগরিকের উপর আক্রমণ, আঘাতের চেষ্টা বা ষড়যন্ত্র হলে কারও ভিসা বাতিল হতে পারে। এই আর্টিকেল ৯ অনুযায়ই নানকের ভিসা বাতিল হয়েছে বলে দূতাবাস সূত্রে জানা গেছে।

চলতি বছরের ১৫ আগস্ট তৎকালীন মার্কিন রাষ্ট্রদূত মার্শিয়া বার্নিকাট মোহাম্মদপুরে সুজনের সাধারণ সম্পাদক বদিউল আলম মজুমদারের বাড়িতে গিয়েছিলেন। ফেরার পথে মার্কিন রাষ্ট্রদূতের গাড়িতে দুর্বৃত্তদের হামলা হয়।

মার্কিন দূতাবাসের তদন্তে ওই হামলায় জাহাঙ্গীর কবির নানকের সংশ্লিষ্টতা পাওয়া গেছে। তদন্ত প্রতিবেদনের পরিপ্রেক্ষিতেই বিষয়টি তারা বাংলাদেশ সরকারকে অবহিত করেছিল। একই ভাবে মার্কিন যুক্তরাষ্ট্র তাঁদের নির্দেশনা অনুযায়ী, জাহাঙ্গীর কবির নানকের ভিসা বাতিল করেছে বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
September 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!