নৌকার প্রতীক ও মুজিব কোট পরে কেন্দ্র দখলের পরিকল্পনা বিএনপির!


নিউজ ডেস্ক প্রকাশের সময় :৪ ডিসেম্বর, ২০১৮ ৩:০০ : অপরাহ্ণ 914 Views

পুরো দেশ যখন নির্বাচনী আমেজে উদ্ভাসিত তখন কেন্দ্র দখল করে নির্বাচনের ফলাফল নিজেদের পক্ষে নিতে বিভিন্ন পরিকল্পনা হাতে নিয়েছে বিএনপি। জানা গেছে, নির্বাচনকে কেন্দ্র করে বিএনপির নতুন নতুন নির্দেশনা বাস্তবায়নে পরিকল্পনা মাফিক প্রস্তুত করা হচ্ছে কর্মীদের। এর অংশ হিসেবে বুকে নৌকার প্রতীক লাগিয়ে এবং মুজিব কোট পরিধান করে কেন্দ্র দখলে নিয়ে ধানের শীষে ভোট দেওয়ার জন্য বিশেষ নির্দেশনা দেয়া হয়েছে। এমন পরিকল্পনাকে বিএনপি পুরনো চরিত্রের পরিস্ফুটন এবং ভোটের হওয়ায় আতঙ্কের পূর্বাভাস বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

সম্প্রতি প্রকাশিত একাধিক খবরের তথ্য মতে, নির্বাচনী পরিস্থিতি বিবেচনায় লন্ডনে পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান সিরিজ পরিকল্পনা দিয়েছেন। আর তাতে উল্লেখিত পরিকল্পনার যেকোন একটি বাস্তবায়ন করে নির্বাচনী ফলাফল নিজেদের পক্ষে নিতে প্রয়োজনে দলের জন্য বিএনপি কর্মীদের জীবন উৎসর্গ করারও নির্দেশ দিয়েছেন তিনি। পরিকল্পনাগুলোর মধ্যে নৌকা প্রতীকের ব্যানারে মুজিব কোট পরিধান করে কেন্দ্র দখলের অপচেষ্টা অন্যতম। তা সফল করতে এরইমধ্যে কাজ শুরু করেছে বিএনপির কর্মী ও শীর্ষ নেতারা। একাধিক গণমাধ্যমের খবরে জানা গেছে, তা বাস্তবায়নে এরইমধ্যে মুজিব কোট বানানোর হিড়িক পড়েছে সারা দেশের টেইলার্সগুলোতে।

তারেক রহমানের নির্বাচনকেন্দ্রিক সিরিজ পরিকল্পনা এবং মুজিব কোট ও নৌকা প্রতীকের ব্যানারে ধানের শীষে ভোট দেয়ার বিষয়টি অবগত করেছেন তারেক রহমানের দ্বারা বিভিন্ন সময় নিগৃহীত কয়েকজন নেতা।

দলে টিকে থাকা এবং তারেক রহমানের রোষ থেকে বাঁচতে নাম প্রকাশ না করার শর্তে ওই নেতারা জানান, মুজিব কোটে নৌকার প্রতীক লাগিয়ে কেন্দ্র দখল, ভোটকেন্দ্রে মানুষ হত্যার মাধ্যমে আতঙ্ক সৃষ্টির পরিকল্পনা, একযোগে সরা দেশে মনোনয়ন প্রত্যাহারসহ বিভিন্ন পদক্ষেপ রয়েছে তারেক রহমানের সিরিজ পরিকল্পনায়। পরিকল্পনাগুলো এমনভাবে তৈরি করা হয়েছে যাতে যেকোন একটি পরিকল্পনা বাস্তবায়ন করলেই নির্বাচনের ফলাফল তথা ক্ষমতা নিজেদের পক্ষে আনা যায়।

এদিকে এমন পরিকল্পনা সম্পর্কে অবগত হয়ে এ নিয়ে শঙ্কা প্রকাশ করছেন রাজনৈতিক বিশ্লেষকগণ। বিএনপির ভোটকেন্দ্রিক এমন অপতৎপরতাকে রাজনৈতিক ষড়যন্ত্র হিসেবে উল্লেখ করে রাজনৈতিক বিশ্লেষক ড. সৈয়দ আনোয়ার হোসেন বলেন, কোন দল যখন জনসমর্থন হারায়, তখন তারা ক্ষমতায় যেতে যেকোন পৈশাচিক পরিকল্পনা গ্রহণ করে। তা হতে পারে কেন্দ্র দখল করে জয়ের চেষ্টা, হতে পারে মানুষ হত্যা করে আতঙ্ক ছড়িয়ে ক্ষমতা দখল। সেই চেষ্টাই বিএনপি করছে। বিষয়টি খুবই আতঙ্কের ও উদ্বেগের। যেকোন মূল্যে এই দুষ্কৃতিকারীদের রুখে দিতে হবে।

এদিকে নির্বাচনকে কেন্দ্র করে যেকোন অপশক্তিকে রুখে দিতে প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা। তারা বলছেন, বিগত সময়ে যেভাবে ভোটকেন্দ্রিক অপচেষ্টা ভেস্তে দিতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সচেষ্ট ছিলো সেভাবেই এবারের অপচেষ্টাকেও রুখে দেয়া হবে।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
September 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!