তারেককে গণ্ডমুর্খ বলায় বহিস্কার হচ্ছেন বিএনপির মেজর হাফিজ


প্রকাশের সময় :২২ মে, ২০১৮ ৭:৩২ : পূর্বাহ্ণ 551 Views

সিএইচটি নিউজ ডেস্কঃ-বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে গণ্ডমুর্খের সাথে তুলনা করায় বহিস্কার হচ্ছেন দলের অন্যতম ভাইস চেয়ারম্যান মেজর হাফিজ উদ্দিন আহমেদ বীরবিক্রম।লন্ডনে যুক্তরাজ্য শাখা বিএনপির সমাবেশে বক্তৃতা দেওয়ার সময় ২৬ মার্চকে ‘বিজয় দিবস’ বলায় তারেক রহমানকে গণ্ডমুর্খের সঙ্গে তুলনা করেছিলেন মেজর হাফিজ।

দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী বলেন,তারেক রহমানের বিরুদ্ধে মিডিয়ায় মেজর হাফিজ কথা বলেছেন বলে শুনেছি।এ বিষয়ে তাকে শোকজ করা হয়েছে।তিনি এ বিষয়ে সন্তোষজনক জবাব দিতে না পারলে তাকে অবশ্যই দল থেকে বহিস্কার করা হবে। এমন শাস্তির বিধান এজন্যই যে,দলে থেকে কেউ যাতে কখনোই বেইমানির সাহস করতে না পারে।

তবে বিএনপিতে এখন আগের চেয়েও বেশি ইস্পাতকঠিন ঐক্য রয়েছে বলে দাবি করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী।মেজর হাফিজ বরাবরই বিএনপির সংস্কারপন্থী নেতা এবং রাজনীতি থেকে খালেদা জিয়াকে মাইনাস করার পক্ষে।ওয়ান ইলেভেনের সময় তিনি বিএনপির সংস্কারপন্থী অংশের মহাসচিব ছিলেন।তারেক রহমানের বিষয়ে তিনি বলেছিলেন, ‘স্বাধীনতার ঘোষক মেজর জিয়াউর রহমানের মুক্তিযুদ্ধে অপরিসীম ভূমিকা ছিল।

তার ডাকে আমরা তৎকালীন পাকিস্তান সেনাবাহিনী থেকে বিদ্রোহ করে যুদ্ধে অংশগ্রহণ করেছি।বিএনপির বর্তমান চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া বেশ কয়েকবার দেশের প্রধানমন্ত্রী ছিলেন।এমন নয় যে,তারেক রহমান রাজনীতির বাইরে ছিলেন।তিনিও বিএনপি এবং ছাত্রদলকে তৃণমূল পর্যায়ে শক্তিশালী করতে কাজ করেছেন।তার মুখে গণ্ডমুর্খের মতো কথা কোনোভাবেই মানায় না।’

একইসঙ্গে তারেক রহমান স্বাধীনতা এবং মুক্তিযুদ্ধ সম্পর্কে আরও পড়াশোনা করার পরামর্শ দিয়েছিলেন বিএনপি আমলে বেশ কয়েকটি মন্ত্রণালয়ের দায়িত্বে থাকা দলের প্রভাবশালী এই সাবেক সেনা কর্মকর্তা।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
September 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!