বান্দরবানে অনলাইনে সুশীল সমাজের মাঝে সামাজিক জবাবদিহিতার উপাদান সম্পর্কে প্রশিক্ষণ 


নিজস্ব সংবাদদাতা প্রকাশের সময় :১৮ মার্চ, ২০২২ ৯:৩৯ : অপরাহ্ণ 321 Views
ডিস্ট্রিক্ট পলিসি ফোরাম বান্দরবানের আয়োজনে ও পিফরডি এর সার্বিক সহযোগিতায় অনলাইনে সুশীল সমাজের মাঝে সামাজিক জবাবদিহিতার উপাদান সম্পর্কে প্রশিক্ষণ প্রদান করা হয়।
 সভায় সঞ্চালনা করেন  মোফাক্কার মোর্শেদ খান, সিভিল সোসাইটি কোর্ডিনেটর, P4D । এরপর পরিচয় পর্ব শেষে  আয়েশা আক্তার  (যুগ্ম সচিব ও  PD, P4D) প্রেজেন্টেশনের মাধ্যমে  জাতীয় শুদ্ধাচার কৌশল ও তথ্য অধিকার সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন এবং তিনি বলেন, জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নের মাধ্যমে সুন্দর একটি দুর্নীতি মুক্ত সোনার বাংলাদেশ গড়ে তুলতে হবে। জনগণের মধ্যে জাতীয় শুদ্ধাচার কৌশল ও তথ্য অধিকার সম্পর্কে সচেতন করতে হবে।
এরপর মো. মোকলেসুর রহমান (ডেপুটি সেক্রেটারি  DPD, P4D) প্রেজেন্টেশনের মাধ্যমে সেবা প্রদান প্রতিশ্রুতি বা সিটিজেনস চার্টার ও অভিযোগ  প্রতিকার ব্যবস্থা সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন এবং অনলাইনে (www.grs.gov.bd) ওয়েবসাইটের মাধ্যমে কিভাবে অভিযোগ দাখিল করতে হয় তা সরাসরি দেখিয়ে দেন। তিনি আরও বলেন, আমরা অভিযোগ দিব কাউকে হেউ করার জন্য নয়, আমরা অভিযোগ দিব সঠিক সেবাটি পাওয়ার জন্য।
  অনলাইন প্রশিক্ষনে আর অংশ নেন  আর্সেন স্টেফানিয়ান, টিমলিডার, P4D,  নাজির আহম্মেদ খান, ডেপুটি টিমলিডার, P4D, সাইফুল ইসলাম, মনিটরিং এন্ড ইভালুয়েশন ম্যানেজার, P4D, রিজিওনাল কোর্ডিনেটর শবনম মোস্তারি , ডিস্ট্রিক্ট ফেসিলিটেটর মংশেনুক মারমা , ডিস্ট্রিক্ট পলিসি ফোরাম  বান্দরবানের সভাপতি  অং চ মং, সাধারণ সম্পাদক লালজার লম বম ও সহ-সভাপতি দিপিকা রাণী তংচংগ্যাসহ প্রমুখ।
প্রশিক্ষণে বান্দরবানের বিভিন্ন জন প্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক, এনজিও কর্মকর্তা, সরকারী কর্মকর্তা , ছাত্র-ছাত্রীরা অংশ নেন।
শেষে ডিস্ট্রিক্ট পলিসি ফোরামের সভাপতি  অং চ মং এর ধন্যবাদ জ্ঞাপনের মাধ্যমে ২ঘন্টাব্যাপী অনলাইন প্রশিক্ষণ সমাপ্তি ঘটে।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
September 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!