পর্যটকবাহী চাঁদের গাড়ি দুর্ঘটনাঃ পুলিশের অভিযানে চালক গ্রেপ্তার


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :৬ ফেব্রুয়ারি, ২০২৪ ৪:৪১ : অপরাহ্ণ 140 Views

বান্দরবানে রুমা-বগালেক-কেওক্রাডং সড়কে দার্জিলিং পাড়া গত ২০শে জানুয়ারি শনিবার সকাল সাড়ে ১১টার দিকে একটি পর্যটকবাহী জিপ চাঁদের গাড়ি পাহাড়ি খাদে পড়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীসহ দুই পর্যটক মারা গেছেন।পরে চিকিৎসাধীন অবস্থায় এক নারী মারা যায়।দুর্ঘটনায় আরো ১০ জন আহত হয়েছেন।দীর্ঘদিন পর সোমবার (৬জানুয়ারি) রাত সাড়ে আটটায় দিকে ডিজিটাল তথ্য প্রযুক্তির সহায়তায় জেলা সদরের ভরাখালী পাহাড়ী এলাকায় অভিযান চালিয়ে মামলার এজাহার নামীয় ১নং আসামী চাঁদের গাড়িটির ড্রাইভার মো.ইব্রাহিম খলিল প্রকাশ মিন্টু ড্রাইভারকে গ্রেপ্তার করে পুলিশ।অপর আসামীকে গ্রেপ্তারের জন্য অভিযান অব্যাহত আছে।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারী) সকালে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানিয়েছেন জেলা পুলিশ সুপার সৈকত শাহিন।প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয় “ভ্রমণকন্যা” নামক সংগঠনের ৫৭ জন নারী পর্যটকের একটি দল ৩টি চাঁদের গাড়ি নিয়ে ১৯ জানুয়ারী শুক্রবার রুমার কেওক্রাডং ভ্রমণ করতে যায়।সেখানে রাত্রিযাপন শেষে ২০ জানুয়ারি শনিবার সকালে ফেরার পথে দার্জিলিং পাড়া এলাকায় পৌঁছালে তাদেরকে বহনকারী চাঁদের গাড়িটি বেপরোয়া গতিতে চালানোর ফলে নিয়ন্ত্রণ হারিয়ে প্রায় ৫০০ ফিট পাহাড়ী খাদে পড়ে যায়।ঘটনাস্থলেই জয়নব খাতুন ও ফিরোজা বেগম নামের দুই পর্যটক মৃত্যুবরণ করেন।আহত হয় আরও ১১ জন। আহতদের মধ্যে ৩ জনের অবস্থা ছিল আশঙ্কাজনক।

তাৎক্ষনিক অন্য গাড়িতে থাকা ভ্রমণকারীরা স্থানীয়দের সহযোগিতায় প্রাথমিকভাবে হতাহতদের উদ্ধারের চেষ্টা করেন। পরবর্তীতে পুলিশ,সেনাবাহিনী,ফায়ার সার্ভিসের সদস্যরা আহতদের উদ্ধার করে প্রথমে রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে বান্দরবান সদর হাসপাতালে প্রেরণ করা হয়।পরবর্তীতে আহতদের উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে স্থানান্তর করা হয়।

এদিকে গত ৩০ জানুয়ারি চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ভিকটিম আছিয়া খাতুন নামের আরও একজন পর্যটকের মৃত্যু হয়।প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়,গত ২১ জানুয়ারী রুমা থানায় কর্মরত এসআই মোঃ আল আমিন বাদী হয়ে এজাহারনামীয় আসামী চাঁদের গাড়িটির ড্রাইভার মোঃ ইব্রাহিম খলিল প্রকাশ মিন্টু ড্রাইভার এবং গাড়িটির মালিক দিলীপ কুমার বড়ুয়া’র বিরুদ্ধে মামলার এজাহার দায়ের করেন।পরে বান্দরবান জেলার পুলিশ সুপার সৈকত শাহীন এর দিক-নির্দেশনায় জেলা গোয়েন্দা শাখার একটি আভিযানিক দল গতকাল ৫ জানুয়ারী রাত সাড়ে আটটার দিকে ডিজিটাল তথ্য প্রযুক্তির সহায়তায় বান্দরবান সদর থানাধীন ভরাখালী পাহাড়ী এলাকায় অভিযান চালিয়ে ১নং আসামী চাঁদের গাড়িটির ড্রাইভার মো.ইব্রাহিম খলিল প্রকাশ মিন্টু কে গ্রেপ্তার করতে সক্ষম হয়। অপর আসামীকে গ্রেপ্তারের জন্য অভিযান অব্যাহত আছে বলে জানান জেলা পুলিশ সুপার সৈকত শাহীন।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
September 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!