বান্দরবান সেনা জোনের মানবিক চিকিৎসা সহায়তা পেলো মুমূর্ষু শিশু খ্রিস্টিয়াং বম


প্রেস বিজ্ঞপ্তি প্রকাশের সময় :২৯ মার্চ, ২০২৩ ১১:৩৭ : অপরাহ্ণ 178 Views

বান্দরবান রোয়াংছড়ি উপজেলাধীন সদর ইউনিয়ন এর অন্তর্গত পাইক্ষ্যংপাড়ার এক অসহায় পরিবারকে বান্দরবান সেনা জোনের সহযোগিতায় মুমূর্ষ শিশুকে চিকিৎসা সহায়তা প্রদান করা হয়েছে।

অসহায় এই পরিবারের ভুক্তভোগী শিশুটি দীর্ঘদিন যাবত দুরারোগ্য চর্ম রোগে আক্রান্ত হয়ে কষ্টের দিনাপাত করছে। বান্দরবান সেনা জোন সংবাদ পাওয়া মাত্র তাৎক্ষণিক ভাবে পরিবারসহ শিশুটিকে বান্দরবান সদর হাসপাতালের মাধ্যমে চিকিৎসা সহায়তা শুরু করে এবং শিশুটির সার্বিক চিকিৎসা ব্যয়ভার সেনাজোন বহন করবে বলেও জানান।

খ্রিস্টিয়াং বম নামে মুমূর্ষ শিশুটির বয়স মাত্র ১৪ দিন।সে পিথর বোম কারবারি ও মাঙ্গাই পাংখুয়া দম্পতির সন্তান বলে জানা গেছে।বুধবার (২৯ মার্চ) দুপুর দুহটা নাগাদ সময়ে শিশুটিকে উন্নত চিকিৎসার্থে বান্দরবান সদর হাসপাতাল নিয়ে আসে সেনাবাহিনী।পরে কর্তব্যরত চিকিৎসক জুয়েল ত্রিপুরার তত্বাবধানে তাকে শিশু ওয়ার্ডে ভর্তি করা হয়।এসময় শিশুটির প্রয়োজনীয় যাবতীয় ঔষুধ বান্দরবান সেনা জোন এর আর্থিক সহায়তায় কেনা হয় এবং পরবর্তী সময়ে যেকোনো ধরনের সহযোগিতা সেনা জোন থেকে করা হবে বলেও শিশুটির পরিবারকে আশ্বস্ত করে বান্দরবান সেনা জোন।

উল্লেখ্য,গত ১২ই মার্চ সেনা জোনের উদ্যোগে রোয়াংছড়ি উপজেলার দুর্গম পাইক্ষ্যং পাড়ায় সেনা জোনের পক্ষ হতে গ্রামবাসীদের ফ্রী মেডিকেল ও স্বাস্থ্য সামগ্রী বিতরণে ক্যাম্পেইন পরিচালনা কর্মসূচি পালন কালে পাহাড়ি সশস্ত্র সংগঠন কেএনএফ এর ভয়ে জনশূন্য হয়ে পড়ে পুরো গ্রাম।এতে ঐ গ্রামের বসবাসকারী সাধারণ মানুষ উন্নত চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হয়।ঐ দিন কেএনএফ এর সশস্ত্র সন্ত্রাসী দল রোয়াংছড়ি উপজেলায় কাটা পাহাড় নামক স্থানে সেনা সদস্যদের একটি টহল টিমের উপর অতর্কিতভাবে হামলা চালায়।এ ঘটনায় সেনাবাহিনীর মাস্টার ওয়ারেন্ট অফিসার নাজিম উদ্দিন গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন এবং দুই জন সেনা সদস্য আহত হয়।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
September 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!