রোয়াংছড়ি ব্যাতিত সব পর্যটন এলাকায় নিষেধাজ্ঞা প্রত্যাহার


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :১৪ জুলাই, ২০২৩ ৬:২৫ : অপরাহ্ণ 251 Views

রুমা ও থানচি উপজেলায় পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে। এতে করে রোয়াংছড়ি ছাড়া অন্যান্য সব পর্যটন এলাকার নিষেধাজ্ঞা উঠল।১৪ জুলাই (শুক্রবার) দুপুরে বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে,বান্দরবানের রুমা ও থানচি উপজেলায় স্থানীয় ও বিদেশি পর্যটকদের ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে।তবে পর্যটকদের দুর্গম এলাকায় যাওয়ার আগে উপজেলা প্রশাসন থেকে আইনশৃঙ্খলা সংক্রান্ত হালনাগাদ তথ্য সংগ্রহ করে যথাযথ সতর্কতা অবলম্বন করতে হবে।রোয়াংছড়ি উপজেলা ছাড়া বান্দরবান জেলার সব উপজেলায় আগের মতো স্থানীয় ও বিদেশি পর্যটকরা এখন থেকে ভ্রমণ করতে পারবেন।

প্রশাসন সুত্রে জানা যায়,রোয়াংছড়ি ছাড়া পর্যটকরা সব জায়গায় যেতে পারবেন।পুলিশ ও টুরিস্টপুলিশের পক্ষ থেকে সব ধরনের নিরাপত্তা জোরদার থাকবে।তবে থানচির ট্রেকিং পয়েন্টগুলোয় আপাতত না যাওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে।

উল্লেখ্য,বান্দরবানের দুর্গম পাহাড়ে নতুন জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার সদস্যরা পাহাড়ি বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকি ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) আস্তানায় লুকিয়ে থেকে সামরিক প্রশিক্ষণ নিচ্ছে এমন খবরের ভিত্তিতে অভিযান শুরু হয়।ফলে পর্যটকদের নিরাপত্তার স্বার্থে জেলা প্রশাসনের পক্ষ থেকে কয়েক দফা গণবিজ্ঞপ্তি জারি করে বিভিন্ন উপজেলায় পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা দেওয়া হয়।সর্বশেষ গত ১৪ মার্চ রুমা,রোয়াংছড়ি ও থানচি উপজেলায় পর্যটকদের নিষেধাজ্ঞা দেয় জেলা প্রশাসন।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
September 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!